1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
দেশের মানুষের মাথাপিছু আয় ২৮২৪ মার্কিন ডলার - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
কমলগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি পুরস্কার বিতরণ যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে কমলগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালিত কমলগঞ্জে অতিরিক্ত বালু বহনকারী ট্রাক আটক ও জরিমানা চাকরি ফিরে পেতে পুলিশ কনস্টেবল আব্দুল করিম পাগলের মতো ঘুরছেন কমলগঞ্জে লাউয়াছড়া সহ-ব্যবস্থাপনা কমিটি ভেঙ্গে দিতে ছাত্র-জনতার মানববন্ধন কমলগঞ্জে ঐতিহাসিক পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কমলগঞ্জে জামায়াতে ইসলামীর ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষা শিবির অনুষ্ঠিত কমলগঞ্জে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী; বন্ধের দাবিতে ছাত্র জনতার গণ অবস্থান কর্মসুচি কমলগঞ্জে চেয়ারম্যান আশীদ আলীর ছেলে গ্রেফতার  ​বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করা হলো

দেশের মানুষের মাথাপিছু আয় ২৮২৪ মার্কিন ডলার

  • প্রকাশিত : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৫৭ বার দেখা হয়েছে



অনলাইন ডেস্ক নিউজ ::
যুবলীগের মহাসমাবেশ শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশে মাথাপিছু আয় এখন ২৮২৪ মার্কিন ডলার বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিসভার বৈঠক শেষ আজ সোমবার (১৪ই নভেম্বর) সচিবালয় এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এর আগে গত ১০ই মে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৮২৪ মার্কিন ডলার বা ২ লাখ ৪১ হাজার ৪৭০ টাকা হয়েছে বলে জানিয়েছিলেন। শেরেবাংলানগরে একনেক সভা শেষে এ তথ্য জানিয়েছিলেন তিনি।

মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সে সময় বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) হিসাব অনুযায়ী ২০২১-২২ অর্থবছরের সাময়িক (মার্চ পর্যন্ত) হিসেবে মাথাপিছু আয় বেড়ে

দাঁড়িয়েছে ২ হাজার ৮২৪ মার্কিন ডলার বা ২ লাখ ৪১ হাজার ৪৭০ টাকা। গত বছরের শেষে যা ছিল ২৫৯১ মার্কিন ডলার বা ২ লাখ ১৯ হাজার ৭৩৮ টাকা।

তিনি বলেন, চলতি (২০২১-২২) অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হয়েছে ৭ দশমিক ২৫ শতাংশ। গত অর্থবছরে (২০২০-২১) যা ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। জিডিপির মোট আকার ৪৬৫ বিলিয়ন মার্কিন ডলার বলেও তখন জানান এম এ মান্নান।

তিনি আরও জানান যে, ২০২১-২২ অর্থবছরে সাময়িক হিসাবে কৃষি খাতে শতকরা ২ দশমিক ২০ শতাংশ, শস্য উপখাতে ১ দশমিক ৬ শতাংশ, পশুপালন উপখাতে ৩ দশমিক ১০ শতাংশ, বন উপখাতে ৫ দশমিক ৮ শতাংশ এবং মৎস্য খাতে ২ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধি প্রাক্কলন করা হয়েছে।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed