1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
কমলগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি পুরস্কার বিতরণ যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে কমলগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালিত কমলগঞ্জে অতিরিক্ত বালু বহনকারী ট্রাক আটক ও জরিমানা চাকরি ফিরে পেতে পুলিশ কনস্টেবল আব্দুল করিম পাগলের মতো ঘুরছেন কমলগঞ্জে লাউয়াছড়া সহ-ব্যবস্থাপনা কমিটি ভেঙ্গে দিতে ছাত্র-জনতার মানববন্ধন কমলগঞ্জে ঐতিহাসিক পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কমলগঞ্জে জামায়াতে ইসলামীর ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষা শিবির অনুষ্ঠিত কমলগঞ্জে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী; বন্ধের দাবিতে ছাত্র জনতার গণ অবস্থান কর্মসুচি কমলগঞ্জে চেয়ারম্যান আশীদ আলীর ছেলে গ্রেফতার  ​বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করা হলো

সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

  • প্রকাশিত : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৫৯২ বার দেখা হয়েছে

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ব্যবস্হা না নিলে গণ পদত্যাগ

অনলাইন ডেস্ক নিউজ ::

সাংবাদিক জনাব তোয়াব খানের
মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
বর্ষীয়ান এ সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বঙ্গবন্ধুর প্রেস সচিব, একুশে পদপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক, দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খান শনিবার (১ অক্টোবর, ২০২২) দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে শনিবার (১লা অক্টোবর) বেলা ১২টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৭ বছর বয়সে মারা যান জ্যেষ্ঠ সাংবাদিক তোয়াব খান।

তবে মুক্তিযুদ্ধে বিজয়ের পর ‘দৈনিক পাকিস্তান’ থেকে বদলে যাওয়া দৈনিক বাংলার প্রথম সম্পাদক ছিলেন তিনি। ১৯৭২ সালের ১৪ই জানুয়ারি দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি।

১৯৫৩ সালে সাপ্তাহিক জনতার মাধ্যমে সাংবাদিকতায় তোয়াব খানের হাতেখড়ি। এরপর দৈনিক সংবাদে কাজ করেন তিনি।

তিনি ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তৎকালীন প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেসসচিব ছিলেন। দেশের প্রধান তথ্য কর্মকর্তা ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন।

তবে দৈনিক বাংলায় যোগ দেওয়ার আগে দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক ছিলেন সর্বজনশ্রদ্ধেয় এই সাংবাদিক। ২০১৬ সালে একুশে পদকে ভূষিত হন তিনি। তার পর গত বছরের ৬ই অক্টোবর নতুন ব্যবস্থাপনায় প্রকাশিত দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব নেন তিনি।

তিনি মুক্তিযুদ্ধ চলাকালিন সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দসৈনিকের ভূমিকা পালন করেন। তখন তার আকর্ষণীয় উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হয় ‘পিন্ডির প্রলাপ’ নামের এক অনুষ্ঠানে।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed