1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
কমলগঞ্জ দাখিল মাদ্রাসায় সীরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান - আলোরদেশ২৪

কমলগঞ্জ দাখিল মাদ্রাসায় সীরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬৭ বার দেখা হয়েছে

কমলগঞ্জ প্রতিনিধি::

কমলগঞ্জে জমির নিয়ে দু“পক্ষের মধ্যে চরম উত্তেজনা, দুর্ঘটনার আশংকা

কমলগঞ্জ দাখিল মাদ্রাসার উদ্যোগে মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) এর জীবনীর উপর সীরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ২৬শে সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকার সময় মাদ্রাসার হররুমে
এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

সীরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হযরত মাও সোলায়মান আহমেদ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন হযরত মাও সাইফুর রহমান

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি সোসাইটি কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি ইব্রাহিম মোহাম্মদ আব্দুহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামি সোসাইটি কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ আইডিয়া কেজি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মাসুক মিয়া, বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ দাখিল মাদ্রাসার সহকারী সুপার হযরত মাও সুয়েব আহমেদ।

সীরাত ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসাবে বক্তব্যে রাখেন ইব্রাহিম মোঃ আব্দুহ মাদ্রাসার ছাত্র ছাত্রিদের উদ্দেশ্য করে বলেন যে, “মহানবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মানবতার মুক্তির দূত হিসেবে পৃথিবীতে আগমন করেছিলেন। আমরা তার অনুসারী হিসেবে আমাদেরও উচিত বিশ্ব মানবতার কল্যাণে নিজেকে সর্বদা নিয়োজিত রাখা। সব রকমের বিশৃঙ্খলা থেকে মুক্ত থেকে দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখাই রাসুলের অনুপম আদর্শের অন্যতম শিক্ষা।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামি সোসাইটি কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও আইডিয়া কেজি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মাসুক মিয়া বলেন যে, “রাসুলের জীবনচরিত্রে জানা কোন মানুষ কারো ক্ষতি করতে পারেন না। কারণ রাসুলুল্লাহ কখনো কারো কোন ক্ষতি করেন নি। সর্বদা উপকার করেছেন। তোমরাও দেশ ও জাতির উপকারে নিয়োজিত হবে।”

বিশেষ আলোচক কমলগঞ্জ দাখিল মাদ্রাসার সহকারী সুপার মোও সুয়েব আহমেদ ছাত্র ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন যে,
আজকের শিশুরাই আগামী দিনের দেশ ও জাতির ভবিষ্যৎ। তাই প্রত্যেক মুসলিম শিশুকে শৈশব হতেই রাসূলের জীবন থেকে শিক্ষাগ্রহণ করতে হবে। সব বয়সের মানুষের কাছে একমাত্র গ্রহণযোগ্য আদর্শ হচ্ছে প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা:)। মহান আল্লাহ বলেছেন, ‘নিশ্চয়ই তোমাদের জন্য রাসূল সা:-এর জীবনে রয়েছে সর্বোত্তম আদর্শ’ কুরআনের এই বাণীকে অনুধাবন অনুকরণ করতেই কমলগঞ্জ দাখিল মাদ্রাসা সীরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আজকে যার ওপর আলোচনা হচ্ছে, তিনি সর্বকালের, সর্বক্ষেত্রে শ্রেষ্ঠ মানব। তিনি মানবতার মূর্তপ্রতীক। আমাদের বাংলাদেশসহ পৃথিবীর যেসব সমস্যায় নিমজ্জিত, তার একমাত্র সমাধান দিতে পারে ইসলাম ও রাসূল সা:-এর সুন্নাহ। বিশ্ব মানবতার মুক্তির জন্য তিনি প্রতিযোগী শিক্ষার্থী-অভিভাবক সবাইকে ইসলাম ও রাসূল সা:-এর সুমহান আদর্শের দিকে ফিরে আসার আহ্বান জানান।

*যে তিনটি বিষয়ে প্রতিযোগিতা হয় *
মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) জীবনির উপরে রচনা, নাতে রাসূল (সাঃ) ও রাসূল (সাঃ) এর জীবনির নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা।

রাসূলের জীবনীর উপর আলোচনা রাখেন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ সাগর, নাহিদ সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন কমলগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার হযরত মাও সোলায়মান আহমেদ।

আলোচনা শেষে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন ইসলামি সোসাইটি সভাপতি,সম্পাদক ও শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলী। এসময় প্রতিযোগীদের মধ্য থেকে পর্যায়ক্রমে প্রথম ১২ জনকে পুরস্কৃত করা হয়।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed