1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
কমলগঞ্জে আওয়ামীলীগ নেতা ও তার ছেলের বিরুদ্ধে বিদ্যালয়ের ১৭টি গাছ চুরির অভিযোগ - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
নিজ অর্থায়নে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ইউএনও জয়নাল আবেদীন মৌলভীবাজার জেলা বিএনপি ৩ ভাগে বিভক্ত  মাওঃ মূফতী শাহ্ মোঃ মোশাহিদ আলী আজমী ছাহেব রহ. এর সংক্ষিপ্ত জীবনী কমলগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে রাজস্ব হারাচ্ছে সরকাল কমলগঞ্জে মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপন কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া সাবেক কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার  কিশোরগঞ্জের ঈদে মিলাদুন্নবীর মিছিলে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৩০ কমলগঞ্জে বসত বাড়ি ভাংচুর,থানায় অভিযোগ কমলগঞ্জে মাছ শিকারের উৎসবে মেতেছেন সৌখিন মৎস্য শিকারীরা

কমলগঞ্জে আওয়ামীলীগ নেতা ও তার ছেলের বিরুদ্ধে বিদ্যালয়ের ১৭টি গাছ চুরির অভিযোগ

  • প্রকাশিত : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫০ বার দেখা হয়েছে

কমলগঞ্জ প্রতিনিধি::

কমলগঞ্জে বজ্রপাতে নিহত-১

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির ১৭টি গাছ চোরি করে বিক্রি করেছেন স্কুলের সাবেক সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আসিদ আলী ও তার ছেলে শাহ আলম। গাছ কাটতে প্রধান শিক্ষক বাঁধা দিলে বাবা ও ছেলে বাঁধা উপেক্ষা করেন। তবে এ বিষয়ে প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত সাবেক সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান আলোচনা করেন গাছ বিক্রি করে শহীদ মিনার নির্মাণ করবেন। কিন্তু বাস্তবে শহীদ মিনার নির্মান না করেই টাকা হাতিয়ে নেন।

কমলগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবরে অভিযোগ সুত্রে জানা যায় যে, গত ৫ই সেপ্টেম্বর ২৪ইং স্মারক নং- ৪৪০/২০২৪/নি.অফি/৪৪১ প্রধান শিক্ষক স্বাক্ষরিত উপজেলার মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আসিদ আলী মাধবপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। সভাপতি দলীয় প্রভাব বিস্তার করে বিদ্যালয়ের কমিটির কোনো রেজ্যুলেশন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিংবা ইউএনও’র কোনো অনুমতি ছাড়াই তার ছেলে (শাহ আলম’)কে দিয়ে পূর্ব পরিকল্পিত ভাবে গত শনিবার ৬ই জানুয়ারী ২৪ ইং সকালে আকাশিয়া, জামসহ বিভিন্ন প্রজাতির বড় বড় আকৃতির ১৭টি গাছ কর্তন করেন। স্কুলের প্রধান শিক্ষক মো: আব্দুস সোবহান বিদ্যালয়ের নৈশ প্রহরী বাবুল মাদ্রাজির মোবাইল ফোনের মাধ্যমে গাছ কাটার সংবাদ পান।

তিনি বলেন যে, খবর পেয়ে প্রাক্তন সভাপতিকে গাছ কাটা বন্ধ করতে তার বাড়িতে গিয়ে অনুরোধ করলে সভাপতি তা উপেক্ষা করেন। অভিযোগে আরো বলেন যে, প্রাক্তন সভাপতি আসিদ আলী বলেছেন, কমিটির সবাইকে ও প্রশাসনিক ভাবে অবহিত করা হবে। গাছ বিক্রির টাকা দিয়ে স্কুলে শহীদ মিনার নির্মান করার আশ্বাস দেন। তবে গাছ বিক্রির প্রায় নয় মাস অতিবাহিত হলে ও স্কুলে নগদ টাকা জমা কিংবা শহীদ মিনার নির্মান না করে আত্বসাৎ করেছেন।

গাছ কাটা ও টাকার বিষয়ে জানতে চাইলে মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান বলেন যে, ‘১৭টি গাছ বিক্রি করেছেন প্রাক্তন সভাপতি ও মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী। বিক্রিকৃত গাছের টাকা এখনো জমা না করায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়াও কমলগঞ্জ প্রেসক্লাবে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযোগের বিষয়ে সাবেক সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আসিদ আলীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও ফোন বন্ধ পাওয়া যায়।

কমলগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রাক্তন সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ বিক্রির অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন যে, ‘তদন্তক্রমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed