1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
লাউয়াছড়া বনে গাছ পড়ে দুই ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া সাবেক কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার  কিশোরগঞ্জের ঈদে মিলাদুন্নবীর মিছিলে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৩০ কমলগঞ্জে বসত বাড়ি ভাংচুর,থানায় অভিযোগ কমলগঞ্জে মাছ শিকারের উৎসবে মেতেছেন সৌখিন মৎস্য শিকারীরা কমলগঞ্জে আওয়ামীলীগ নেতা ও তার ছেলের বিরুদ্ধে বিদ্যালয়ের ১৭টি গাছ চুরির অভিযোগ নরসিংদীতে বিএনপির ও শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ২০ কমলগঞ্জে আওয়ামী লীগের শীর্ষ নেতারা আত্মগোপনে হয়রানীর শিকার কর্মীরা কমলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা ক্যানসার থেকে ডায়াবেটিস, সবই থাকবে বশে গাজরের জুসে

লাউয়াছড়া বনে গাছ পড়ে দুই ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৮৮ বার দেখা হয়েছে

কমলগঞ্জ প্রতিনিধি::

কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন

মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে থেকে টানা বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ওপর শিকড়সহ উপড়ে পড়ে বেশ কিছু গাছ। এ কারণে কমলগঞ্জের সঙ্গে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে।

ফায়ার সার্ভিস, বন্য প্রাণী বিভাগ ও পল্লী বিদ্যুতের সদস্যদের সহযোগিতায় বিকেল ৩টার দিকে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

এবিষয়টির সত্যতা নিশ্চিত করেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম।

গত ২৫শে মে থেকে হালকা বৃষ্টি হলেও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে কমলগঞ্জে একটানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ১০ থেকে ১৫ মিনিট থেমে ফেরা শুরু হয় বর্ষণ।

বৃষ্টির কারণে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাইরে বের হতে পারেননি। বৃষ্টির কারণে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি হয়েছে।

কমলগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী সালাহউদ্দিন বলেন যে, ‘বিদ্যালয়ে পরীক্ষা চলছে। বৃষ্টির কারণে শিক্ষার্থী উপস্থিতি কম ছিল। দূরদূরান্তের শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারেনি।’

এদিকে, কয়েকেদিনের টানা বৃষ্টিতে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর মাগুরছড়া গ্যাস কূপ ও লাউয়াছড়া উদ্যানের প্রধান গেইট এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক ধারে বেশ বড় একটি গাছ শিকড়সহ উপড়ে পড়ে। এর মধ্যে দুটি বড় গাছ সড়কের ওপর পড়ে থাকার কারণে এই পথে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সড়ক যোগাযোগ বন্ধ ছিল। গাছ পড়ে বৈদ্যুতিক তারও ছিঁড়ে পড়েছিল। বিদ্যুৎকর্মী, বন বিভাগ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পড়ে থাকা গাছ কেটে সরানোর পর বিকেল ৩টার দিকে এই সড়কে যোগাযোগ স্বাভাবিক হয়। রাস্তায় গাছ পড়ায় ভোগান্তিতে পড়তে হয় পথচারীরা।

পথচারীদের মধ্যে থেকে একজন বলেন যে, ‘খুব কষ্টে আছি। বৃষ্টি হচ্ছে, রাস্তাও বন্ধ, দুই ঘণ্টার উপরে আটকা রয়েছি।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন যে, ‘গাছটি অনেক বড়। সেটা কেটে রাস্তার এক পাশে রাখা হয়েছে। বৃষ্টির জন্য কাজ ভালোভাবে করা যাচ্ছে না। ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও আমাদের বন বিভাগের সদস্যরা মিলে রাস্তার এক পাশ বন্ধ রেখে গাছগুলো সরানোর পর যান চলাচল স্বাভাবিক হয়।

শুক্রবার অতিরিক্ত লোকজন এনে পুরো রাস্তা থেকে গাছ সরিয়ে ফেলে স্বাভাবিক করা হবে বলে জানান এই কর্মকর্তা।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed