1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
বিজয় দিবসে দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নে জাতীয় পতাকা উত্তোলন না করায় জনমনে ক্ষোভ - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া সাবেক কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার  কিশোরগঞ্জের ঈদে মিলাদুন্নবীর মিছিলে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৩০ কমলগঞ্জে বসত বাড়ি ভাংচুর,থানায় অভিযোগ কমলগঞ্জে মাছ শিকারের উৎসবে মেতেছেন সৌখিন মৎস্য শিকারীরা কমলগঞ্জে আওয়ামীলীগ নেতা ও তার ছেলের বিরুদ্ধে বিদ্যালয়ের ১৭টি গাছ চুরির অভিযোগ নরসিংদীতে বিএনপির ও শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ২০ কমলগঞ্জে আওয়ামী লীগের শীর্ষ নেতারা আত্মগোপনে হয়রানীর শিকার কর্মীরা কমলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা ক্যানসার থেকে ডায়াবেটিস, সবই থাকবে বশে গাজরের জুসে

বিজয় দিবসে দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নে জাতীয় পতাকা উত্তোলন না করায় জনমনে ক্ষোভ

  • প্রকাশিত : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯৪ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক নিউজ ::

নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবসে ১৬ই ডিসেম্বর সরকারি -বেসরকারি ও স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও তার ব্যাতিক্রম হয়েছে সুনামগঞ্জের দিরাই উপজেলার ৫ নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদে। মহান বিজয় দিবসের দিনে সরমঙ্গল ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না করায় স্থানীয় মুক্তিযোদ্ধাসহ মুক্তিযুদ্ধের পক্ষের সাধারন মানুষের মাঝে চেয়ারম্যানেসর এমন কর্মকান্ডে সৃষ্টি হয়েছে ক্ষোভ।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায় যে,উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে শহীদদের স্মরণে সকাল ১০ টায়ও উত্তোলন করার নির্দেশনা থাকলে পরিষদের চেয়ারম্যান উত্তোলন করেননি জাতীয় পতাকা। এতে করে ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। তারা জানান, বর্তমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লে­ক্সে কোন কার্যক্রম হয়না। পালিত হয়না কোন জাতীয় দিবস, উত্তোলন করা হয়না জাতীয় পতাকা।

ওয়ার্ড ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান যে, আমি এবার নিয়ে তিনবার ওয়ার্ড ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। গত সময়ে জাতীয় কোন অনুষ্ঠান আমরা করতে হলে আগে পরিষদের মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করা হতো, এখন গত দু’বছর ধরে তা আর হয়নি পরিষদের চেয়ারম্যান তিনি তার মনগড়া ভাবে প্রোগ্রামগুলো করেন।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের আরেক ইউপি সদস্য আব্দুল ছামাদ পতাকা উত্তোলন না করার কথা স্বীকার করে দু:খ প্রকাশ করে বলেন এই ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আজকের ঐদিনে পাকিস্থানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে তৎকালীন ত্রিশলাখ শহীদ ও দুলাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাঙালী জাতির এই ঐতিহাসিক বিজয় অর্জিত হয়েছিল।

এ বিষয়ে ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের সাথে মোবাইল ফোনে বিজয় দিবসে পরিষদের সামনে কেন জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার অনুভূতি জানা সম্ভব হয়নি।

এ বিষয়ে দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান খন্দকার বলেন, দিরাই উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি, এটি এখন জানতে পারলাম। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবেবলেও তিনি জানান।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed