1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
দালাল বিরোধী অভিযানে রমেক হাসপাতালে আটক ৬ - আলোরদেশ২৪

দালাল বিরোধী অভিযানে রমেক হাসপাতালে আটক ৬

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১০৪ বার দেখা হয়েছে


নীলফামারীতে পুলিশের অভিযানে গ্রেফতার ৫


অনলাইন ডেস্ক নিউজ ::



রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল বিরোধী অভিযানে ৩ জন নারীসহ ৬ জনকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। ভ্রাম্যমান আদালতে আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

আজ (২৪শে আগষ্ট) বৃহস্পতিবার দুপুরে রংপুর মেডিকেলে আসা রোগী ও সেবাগ্রহীতাদের কাঙ্খিত সেবা নিশ্চিতে রংপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে। পরে দালাল চক্রের ৬ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন, রংপুরের পীরগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামের আজগর আলীর মেয়ে জেসমিন আক্তারকে (২৫), নগরীর খটখটিয়া দোলাপাড়ার মোহসীন আলীর মেয়ে জেসমিন বেগম (৩৫), গঙ্গাচড়ার খানাটারির নুর ইসলামের ছেলে শাকির হোসেন, ধাপ হাজীপাড়ার হাসেন আলীর ছেলে আতাউর রহমান আতা (২৮), মিঠাপুকুরের পশ্চিম বড়বালা এলাকার মোসলেম উদ্দিনের ছেলে হাফিজুর রহমান(৩৬) ও নীলফামারীর দরবেশপাড়ার মতিয়ার রহমানের মেয়ে রুনা আক্তার (৩৫)।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে জানান, ২ নারীকে ১৫ দিন, আতাউর রহমান আতাকে ১মাস ও শাকির হোসেনকে ৩ মাসের জেল দেয়া হয়েছে।

এছাড়াও হাফিজুর রহমানকে ৫হাজার টাকা জরিমানা ও রুনা আক্তার নামে একজনকে ৫০ হাজার টাকার মুচলেকা বন্ডের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছে।

তিনি আরও জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌড়াত্ব বেড়ে যাওয়ায় এবং চিকিৎসা সেবাকে নির্বিঘ্নে করার জন্য এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। আটকদের বিভিন্ন মেয়াদে পেনাল কোর্ডের ২৯১ ধারায় সাজা প্রদান কর হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উৎপল কুমার রায় জানান, রংপুর মেডিকেলে চিকিৎসা নিতে এসে যেন কেউ দালালদের খপ্পরে পড়ে সর্বশান্ত না হয় এবং হাসপাতালের পরিবেশ ঠিক রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬জনকে শাস্তির আওতায় আনা হয়। তারমধ্যে বিভিন্ন মেয়াদে ৪জনকে জেল প্রদান করা হয়।

এছাড়া একজনকে ৫হাজার টাকা জরিমানা ও আরেকজনকে ৫০ হাজার টাকার মুচলেকা বন্ডের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ইতিপূর্বে রংপুর মেট্রোপলিটন পুলিশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল মুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়েছিল। পূণরায় সেই অভিযান শুরু করা হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশ মেডিকেলের এই স্বাস্থ্যসেবা খাতকে জনসাধারণের জন্য নির্বিঘ্ন করতে অভিযান অব্যাহত রাখবে।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed