1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
মৗেলভীবাজারে মোস্তফাপুর ইউনিয়নে আওয়ামীলীগের গঠনতন্ত্র না মেনে কমিটি - আলোরদেশ২৪
সংবাদ শিরোনাম :
কমলগঞ্জে জমির নিয়ে দু“পক্ষের মধ্যে চরম উত্তেজনা, দুর্ঘটনার আশংকা নিজ অর্থায়নে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ইউএনও জয়নাল আবেদীন মৌলভীবাজার জেলা বিএনপি ৩ ভাগে বিভক্ত  মাওঃ মূফতী শাহ্ মোঃ মোশাহিদ আলী আজমী ছাহেব রহ. এর সংক্ষিপ্ত জীবনী কমলগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে রাজস্ব হারাচ্ছে সরকাল কমলগঞ্জে মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপন কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া সাবেক কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার  কিশোরগঞ্জের ঈদে মিলাদুন্নবীর মিছিলে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৩০ কমলগঞ্জে বসত বাড়ি ভাংচুর,থানায় অভিযোগ

মৗেলভীবাজারে মোস্তফাপুর ইউনিয়নে আওয়ামীলীগের গঠনতন্ত্র না মেনে কমিটি

  • প্রকাশিত : সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ২২৩ বার দেখা হয়েছে

এস এম এবাদুল হক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি::

কমলগঞ্জ ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের বর্ধিত কর্মি সভা অনুষ্ঠিত

মৌলভীবাজার সদর উপজেলার ১১ নং মোস্তফাপুর ইউনিয়নের নবগঠিত ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে ঘোষিত ৬৯ সদস্য বিশিষ্ট কমিটির অধিকাংশ সদস্য কমিটির বিষয় কিছু জানেনা বলে অভিযোগ উঠেছে।

আওয়ামীলীগের গঠনতন্ত্র না মেনে গোপনে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে তৃনমুল আওয়ামীগের নেতা কর্মীরা মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক বরাবর নবগঠিত কমিটির প্রতি অনাস্থা জানিয়ে ও নবগঠিত কমিটি বিলুপ্ত করার জন্য লিখিত ভাবে আবেদন করেছেন। জানাযায়, গত ১০ মে মৌলভীবাজার—রাজনগর আসনের এমপি নেছার আহমদকে প্রধান অতিথি করে মোস্তফাপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটির বর্ধিত সভা করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেছিলেন, এক সাপ্তাহের মধ্যে আহবায়ক কমিটি করা হবে। আহবায়ক কমিটির মাধ্যমে সম্মেলন করে নতুন কমিটি করা হবে। কিন্তু রহস্যজনক কারনে আহবায়ক কমিটি না করে ও উপজেলা আওয়ামীলীগের সদস্যদের অজ্ঞাতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক নিজের ইচ্ছা অনুযায়ী মো: রমজান আহমদ তালুকদার সভাপতি ও সেলিম মিয়াকে সাধারন সম্পাদক করে ১১ নং মোস্তফাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি ৬ জুন গঠনের তারিখ দেখিয়ে ১ জুলাই বিভিন্ন সোস্যাল মিডিয়ায় প্রচার করেন। সোস্যাল মিডিয়ায় প্রচারিত কমিটি নিয়ে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। নবগঠিত কমিটির সদস্য, সাবেক ১১ নং মোস্তফাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান বর্তমান কমিটির সদস্য, সাবেক সাধারন সম্পাদক বর্তমান কমিটির সদস্য হাজী খসরু আহমদ, সাবেক উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বর্তমান ইউনিয়ন কমিটির সহ সভাপতি দেওয়ান কাজী আব্দুল ছালিক, সাবেক উপজেলা আওয়ীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বর্তমান কমিটির সহ সভাপতি এস এম নজরুল ইসলাম, সাবেক ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বর্তমান কমিটির সদস্য হাজী লেবাছ মিয়া, ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক বর্তমান কমিটির সদস্য কাজী ইমানি, বর্তমান কমিটির সদস্য মস্তান মিয়া, হেকিম আহমেদ ভোল্লা সদস্য, ফারুক মিয়া সদস্য, রোমন আহমেদ সদস্য, মো: মহসীন মিয়া সদস্য, মিজানুর রহমান মিজান সদস্য, মো: সুজন আহমদ কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, মো: রেজাউল করিম রাজু সাবেক জেলা ছাত্রলীগ নেতা বর্তমান কমিটির সদস্য, মৌওলানা আব্দুর রহমান ধর্ম বিষয়ক সম্পাদক, আব্দুল খালিক সদস্য, রমাকান্ত সুত্রধর সদস্য, মো: মসহিদ আহমদ সদস্য, মো: জুবের আহমদ যুগ্ম সাধারন সম্পাদক বর্তমান কমিটিতে তাদের নাম রয়েছে। কিন্তু সোস্যাল মিডিয়ায় নাম আসার আগেও তারা জানতেন না ইউনিয়ন কমিটিতে তাদেরে অন্ত:ভুক্ত করা হয়েছে। তাদের অনেকের বক্তব্য সভাপতি মো: রমজান আহমদ তালুকদার, সাধারন সম্পাদক সেলিম মিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃত্বে তাদেরকে কেউ কোনদিন দেখেননি।। সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের সময় গয়ঘর গ্রামের জয়নাল আবেদিন আসিক মিয়ার হাত ধরে রমজান আহমদ তালুকদার (বর্তমান ইউনিয়ন আওয়ামীগের কমিটির সভাপতি) বিএনপিতে যোগ দিয়েছিলেন । এরপর সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী মরহুম সৈয়দ মহসীন আলী এমপি হওয়ার পর আওয়ামীলীগে যোগ দেন। আর বাহারমর্দন গ্রামের বিএনপির নেতা মীর বজলুর রহমান এর ভাগনা সেলিম মিয়ার পরিবাররে ৪ ভাইয়ের মধ্যে শাহাজান ও শাহ আলম আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। অন্য ২ ভাই শাহিন ও সেলিম বিএনপির রাজনীতির সাথে জড়িত। এরকম ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি দেখে তৃর্নমুল আওয়ামীলীগের নেতা কর্মীরা ক্ষুব্ধ ও আগামী নির্বাচনে নেতৃত্ব দেওয়ার বিষয় নিয়ে শঙ্কিত।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed