1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
মতিঝিলে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট - আলোরদেশ২৪

মতিঝিলে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৫১১ বার দেখা হয়েছে




অনলাইন ডেস্ক নিউজ ::

কমলগঞ্জে স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ শীর্ষক আলোচনা
রাজধানীর কমলাপুরের অলিও গার্মেন্টসের কর্মীরা মতিঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। তারা তাদের বকেয়া বেতন ও চাকরির দাবি জানিয়ে সকাল ৮:৩০ মিনিট থেকেই রাস্তায় অবস্থান করে। এতে করে মতিঝিল, আরামবাগসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ মঙ্গলবার (১লা নভেম্বর) সকাল ১১:৩০ মিনিটের সময় মতিঝিল বিভাগে অতিরিক্ত উপ কমিশনার এনামুল হক মিঠু বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিষয়ে অতিরিক্ত উপকমিশনার বলেন যে, সকাল থেকে অডিও গার্মেন্টসের কর্মীরা মতিঝিল চত্বর থেকে শুরু করে আরামবাগ মোড় নটরডেমের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে‌। যেকন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিষয়ে এনামুল হক মিঠু বলেন যে, আমরা গার্মেন্টসের মালিক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। তাদের এখানে আনার ব্যবস্থা করছি। এছাড়াও আমরা গার্মেন্টস বিক্ষোভকারী শ্রমিকদের সঙ্গেও কথা বলছি, আশা করি সমস্যা সমাধান হয়ে যাবে।


তবে এবিষয়ে বিক্ষোভকারী শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে, মতিঝিল মডেল হাই স্কুলের সামনে অলিও এ গার্মেন্টসটি কয়েক মাস আগে কর্তৃপক্ষ বন্ধ করে দেন মালিকপক্ষ। তবে তারা নতুন করে উত্তরা চৈতী গার্মেন্টসের পাশে নতুন প্রতিষ্ঠান চালু করেছেন। তারা এ কয়েক মাসের বকেয়া বেতনের দাবি করে রাস্তায় নেমেছেন।

শ্রমিকরা জানান, এ অলিও গার্মেন্টসটি ইনভয় গ্রুপের একটি প্রতিষ্ঠান। মালিক পক্ষের

কোন কর্মকর্তা এসে আশ্বাস দিলে তারা রাস্তা ছেড়ে দেবেন।

এ সময়ে যানজটে অফিসগামী মানুষরা চরম ভোগান্তির মধ্যে পড়েন। সকালে ৯টার দিকে বেসরকারি ব্যাংকের কর্মকর্তা বলেন যে, আজকে অফিসে আসার সময় রাজু ভবনের সামনে থেকেই হেটে মতিঝিল চত্বরে অফিসে আসতে হয়েছে। মতিঝিলে আন্দোলন চলায় এদিকে গাড়ি আসছে না।

তবে মতিঝিল শাপলা চত্বর, আরামবাগ, কমলাপুর, ফকিরাপুল মোড়, দৈনিক বাংলা, পল্টন ও কাকরাইল এলাকায় সরেজমিন ঘুরে দেখা গেছে, এ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মতিঝিল জনতা ব্যাংকের সামনে থেকে ছাড়া গাড়িগুলো দৈনিক বাংলা মোড় থেকে ফকিরাপুল মোড় হয়ে কাকরাইল দিয়ে বের হচ্ছে।

তীব্র যানজটের বিষয়ে ফকিরাপুলে ট্রাফিক বক্সে দায়িত্বরত পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা হলে তিনি বলেন যে, মতিঝিল ও আরামবাগ গার্মেন্টসের শ্রমিকরা রাস্তা অবরোধ করে রাখায়। যেসব গাড়ি আরামবাগ হয়ে রাজারবাগ দিয়ে বের হয়ে যায়, সেই সব গাড়ি দৈনিক বাংলা মোড় থেকে ফকিরাপুল হয়ে বের হচ্ছে। এতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed